নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও

নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও  দেখতে এখানে ক্লিক

করুন

 নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও

 

নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও  দেখতে এখানে ক্লিক

করুন

 

আপনারা পড়ছেন নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও

8 জেগে ওঠা খাদ্য পুষ্টিকর এবং স্বাস্থ্য বুস্ট

 

Fermentation একটি প্রক্রিয়া যা ব্যাকটেরিয়া এবং খামির দ্বারা শর্করা ভাঙ্গন জড়িত থাকে।

এই সাহায্যের ফলে খাবারের সংরক্ষণ উন্নত হয় না, তবে ভোজনযুক্ত খাবার খাওয়ার ফলে আপনার অন্ত্রে পাওয়া উপকারী ব্যাকটেরিয়া, বা প্রোবায়োটিক্সের সংখ্যাও বাড়তে পারে।

প্রোবায়োটিকগুলি স্বাস্থ্যের বিভিন্ন সুবিধার সাথে যুক্ত হয়েছে, উন্নত হজম, উন্নততর অনাক্রম্যতা এবং এমনকি ওজন হ্রাস (1, ২, 3) সহ।

এই নিবন্ধটি দেখায় যে 8 টি ওষুধের খাবার স্বাস্থ্য এবং হজমকরণের উন্নতিতে দেখানো হয়েছে।

আপনারা পড়ছেন নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও

1. কেফির

কেফির শস্য

কেফার একটি ধরনের সভ্য দুগ্ধজাত পণ্য।

এটি কেফির শস্য যোগ করে তৈরি করা হয়, যা দুধের জন্য খামির এবং ব্যাকটেরিয়া সংমিশ্রণে তৈরি হয়। এটি একটি স্বাদ সঙ্গে একটি পুরু এবং টাঙ্গাইল পানীয় ফলাফল প্রায়ই দই সঙ্গে তুলনা করা হয়

গবেষণায় দেখানো হয়েছে যে কেফার অনেক উপকারে আসতে পারে, যা হেক্টর স্বাস্থ্য থেকে হজম থেকে প্রদাহ থেকে সবকিছুকে প্রভাবিত করে।

একক গবেষণার মধ্যে, কেফির ল্যাকটোজের 15 বছরের মধ্যে ল্যাকটোজ অসহিষ্ণুতা দিয়ে হেক্টরজমকে উন্নত করার জন্য দেখানো হয়। যারা ল্যাকটোজ অসহিষ্ণু, তারা ডায়াবেটিস পণ্যগুলিতে শর্করার হজম করতে পারে না, ফলে লক্ষণ যেমন ফোলা, ব্লোটিং এবং ডায়রিয়া (4) থাকে।

আরেকটি গবেষণায় পাওয়া যায় যে ছয় সপ্তাহের জন্য দৈর্ঘ্য 6.7 আউন্স (200 মিলিলিটার) কেফারের প্রদাহ হয়, হৃদরোগ এবং ক্যান্সার (5, 6) মত দীর্ঘস্থায়ী রোগের বিকাশে একটি পরিচিত অবদানকারী।

কেফার হাড়ের স্বাস্থ্যের উন্নতিতে সাহায্য করতে পারে। এক গবেষণায় 40 জন লোকের দেহে অস্থিসরোষের সাথে কিফিরের প্রভাব দেখা যায়, একটি অবস্থা দুর্বল, ছিদ্রযুক্ত হাড় দ্বারা চিহ্নিত।

ছয় মাস পর, গ্রুপের অধিগ্রহণকারী কফির একটি কন্ট্রোল গ্রুপের (7) তুলনায় হাড়ের খনিজ ঘনত্বের উন্নতি লাভ করে।

কেফার নিজের উপর উপভোগ করুন বা এটি আপনার ধূমপান এবং মিশ্র পানীয় একটি বুস্ট দিতে এটি ব্যবহার করুন।

সারাংশ:
কেফার একটি কৃত্রিম দুগ্ধজাত পণ্য যা ল্যাকটোজ হজম বৃদ্ধি, হ্রাস হ্রাস এবং হাড়ের স্বাস্থ্য বৃদ্ধি করতে পারে।

আপনারা পড়ছেন নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও


2. Tempeh


টেম্পে তৈরি সোয়াবীণগুলি থেকে তৈরি করা হয় যা একটি কম্প্যাক্ট পিষ্টকে চাপানো হয়েছে।

এই উচ্চ প্রোটিন মাংস বিকল্প দৃঢ় কিন্তু chewy হয় এবং থালা – বাসন যোগ করার আগে বেকড করা যাবে, steamed বা sautéed।

তার চিত্তাকর্ষক probiotic কন্টেন্ট ছাড়াও, tempeh আপনার স্বাস্থ্য ভাল হতে পারে যে অনেক পুষ্টি উপকারী। উদাহরণস্বরূপ, সোয়া প্রোটিন হৃদরোগের নির্দিষ্ট ঝুঁকির কারণগুলি কমাতে দেখানো হয়েছে।

উচ্চ কোলেস্টেরল সহ 42 জন মানুষের মধ্যে এক গবেষণায় সোয় প্রোটিন বা পশু প্রোটিন খাওয়ার প্রভাব দেখেছি। যারা খাওয়াতে সোয়া প্রোটিন ছিল “খারাপ” এলডিএল কোলেস্টেরল 5.7% হ্রাস, মোট কলেস্টেরল 4.4% হ্রাস এবং রক্তের ট্রাইগ্লিসারাইডের 13.3% হ্রাস (8)।

উপরন্তু, একটি পরীক্ষা-টিউব গবেষণায় পাওয়া গেছে যে tempeh মধ্যে নির্দিষ্ট উদ্ভিদ যৌগগুলি অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করতে পারে, মুক্ত র্যাডিকেলগুলির গঠন হ্রাস করতে সাহায্য করে, যা ক্ষতিকর যৌগ যা দীর্ঘস্থায়ী রোগগুলিতে অবদান রাখতে পারে (9)।

টেম্পে একসঙ্গে নিরামিষ ও মাংস খাইবার জন্য নিখুঁত। স্যান্ডউইচ থেকে কিছু কিছু জন্য এটি ব্যবহার করুন- ফ্রিজ তার অনেক স্বাস্থ্য বেনিফিট সুবিধা গ্রহণ করা।

সারাংশ:
টেম্পে তৈরি সোয়াইন থেকে তৈরি করা হয় এটা প্রোবায়োটিকের উচ্চ এবং সংমিশ্রণ ধারণ করে যা অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করে এবং হৃদরোগের উন্নতি করতে পারে।

আপনারা পড়ছেন নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও


3. নাটোর


Natto ঐতিহ্যগত জাপানি রান্না মধ্যে একটি প্রধানতম probiotic খাদ্য এবং, tempeh মত, fermented সয়াবিন থেকে তৈরি।

এতে 3.5 টি আউন্স (100-গ্রাম) পরিবেশন (10) পরিবেশন করা 5 টি গ্রামের ফাইবারের একটি ভাল পরিমাণ রয়েছে।

ফাইবার সহায়তা হজম স্বাস্থ্য সাহায্য করতে পারে এটি শরীরের অভাবে সংকুচিত হয়ে যায়, নিয়মিততা উন্নয়নে সহায়তা করে এবং কোষ্ঠকাঠিন্য দূর করতে সহায়তা করে।

Natto এছাড়াও ভিটামিন কে, ক্যালসিয়ামের বিপাক জড়িত একটি গুরুত্বপূর্ণ পুষ্টি এবং হাড়ের স্বাস্থ্যের মধ্যে একটি প্রধান ভূমিকা পালন করে যে উচ্চ। 944 টি নারীর এক গবেষণায়, যারা পেটেডেনোপাসাল (12) ছিলেন তাদের মধ্যে হাড়ের হ্রাস হ্রাসের সাথে ন্যাটোটোতে জড়িত ছিল।

ন্যাটোর বীজতলাও এনটোকাইজ নামে একটি এনজাইম উৎপন্ন করে। 1২ জন ব্যক্তির মধ্যে এক গবেষণায় দেখানো হয়েছে যে, নটোকাইনাসের সাহায্যে রক্ত ​​পরিসঞ্চালন প্রতিরোধ এবং দ্রবীভূত করা (13) সাহায্য করেছে।

আরেকটি গবেষণায় দেখা যায় যে এই এনজাইমের সঙ্গে সম্পৃক্ততার ফলে যথাক্রমে 5.5 এবং 2.84 mmHg দ্বারা সিস্টোলিক ও ডায়স্টোলিক রক্তচাপ কমাতে সাহায্য করে (14)।

Natto একটি খুব শক্তিশালী স্বাদ এবং স্লাইডার জমিন আছে। এটা প্রায়ই চাল দিয়ে জোড়া এবং একটি হজম উত্সাহী ব্রেকফাস্ট অংশ হিসাবে পরিবেশন করা হয়।

সারাংশ:
Natto একটি কৃত্রিম সয়াবিন পণ্য। এর উচ্চ ফাইবার কন্টেন্ট নিয়মিততা বৃদ্ধি এবং হাড়ের ক্ষতি প্রতিরোধ করতে সাহায্য করতে পারে। এটি একটি এনজাইম উৎপন্ন করে যা রক্তচাপ কমাতে পারে এবং রক্তের গর্তগুলোকে দ্রবীভূত করতে সহায়তা করে।

4. কোবচাচা

Kombucha একটি আগাছা চা যা fizzy, স্বর এবং flavorful হয়। এটা কালো বা সবুজ চা থেকে তৈরি করা হয় এবং তাদের শক্তিশালী স্বাস্থ্য প্রচার বৈশিষ্ট্য রয়েছে

পশুপাখি গবেষণা দেখায় যে কুম্বাচা খাওয়ার ফলে ক্ষতিকর রসায়নিক (15, 16, 17) এক্সপোজার দ্বারা লিভারের বিষাক্ততা এবং ক্ষতি প্রতিরোধে সাহায্য করতে পারে।

পরীক্ষা-টিউব স্টাডিজে দেখা গেছে যে কোমবচা ক্যান্সার কোষের মৃত্যুর প্রাদুর্ভাব এবং ক্যান্সার কোষগুলির বিস্তারকে বাধাগ্রস্ত করতে পারে (18, 19)।

একটি প্রাণী গবেষণা এমনকি kombucha রক্ত ​​শর্করা, triglycerides এবং এলডিএল কোলেস্টেরল (20) কমাতে সাহায্য করেছে।

যদিও বর্তমান গবেষণার বেশিরভাগ পরীক্ষা-টিউব ও পশু অধ্যয়নগুলিতে সীমাবদ্ধ থাকে তবে কোম্বুচা এবং এর উপাদানগুলির উপকারগুলি আশাপ্রদ। তবুও, কোবচচা মানুষকে কীভাবে প্রভাবিত করতে পারে তা নির্ধারণ করার জন্য আরো গবেষণা প্রয়োজন।

তার ক্রমবর্ধমান জনপ্রিয়তা ধন্যবাদ, Kombucha সবচেয়ে বড় মুদি দোকান এ পাওয়া যাবে। এটি বাড়িতে তৈরি করা যেতে পারে, যদিও এটি দূষণ বা ওষুধ প্রতিরোধ প্রতিরোধের জন্য সতর্কতার সাথে প্রস্তুত করা উচিত।

আপনারা পড়ছেন নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও

 

5. ভুল

জাপানি খাবারের মধ্যে মিশো একটি সাধারণ মশলা। এটি লবণ এবং কোজি, ফুঙ্গ একটি প্রকার সঙ্গে সোয়াবীণ fermenting দ্বারা তৈরি করা হয়।

এটা প্রায়ই miso স্যুপ, miso পেস্ট এবং স্টক যে ঐতিহ্যগতভাবে ব্রেকফাস্ট জন্য পরিবেশিত হয় গঠিত একটি flavorful থালা মধ্যে পাওয়া যায়।

তার probiotic কন্টেন্ট ছাড়াও, বিভিন্ন গবেষণায় miso থেকে বাঁধা স্বাস্থ্য বেনিফিট পাওয়া যায় নি।

21 হাজার 85২ জন মহিলা সহ এক গবেষণায়, ক্ষয়ক্ষতির স্যুপ খাওয়ার সাথে স্তন ক্যান্সারের ঝুঁকি রয়েছে (২1)।

ক্ষুদ্র রক্তচাপকে সাহায্য করে এবং হৃদরোগের সুরক্ষা করতে পারে। প্রকৃতপক্ষে, চর্বিযুক্ত একটি গবেষণায় দেখা গেছে যে, ভুলবৈষম্যের দীর্ঘমেয়াদী খরচ রক্তচাপ স্বাভাবিক করতে সাহায্য করে (২২)।

40,000-এরও বেশি মানুষের মধ্যে আরেকটি গবেষণায় দেখানো হয়েছে যে, ঊর্ধ্বভোজী স্যুপ স্ট্রোক (23) -এর ঝুঁকি কম হওয়ার সাথে সম্পর্কিত।

মনে রাখবেন এই গবেষণার অনেকগুলি একটি সংস্থা দেখায়, কিন্তু তারা বিবেচনায় অন্য কারণগুলি গ্রহণ করে না। Miso এর স্বাস্থ্যের প্রভাব মূল্যায়ন করার জন্য আরো গবেষণা প্রয়োজন।

স্যুপের মধ্যে দূষিত মুরগি ছাড়াও, আপনি রান্না করা সবজি গ্লাসে ব্যবহার করতে পারেন, স্যালাড ড্রেসিং আপ মশলা বা মাংস মাংস খাইতে পারেন।

সারাংশ:
Miso একটি fermented সয়াবিন থেকে তৈরি seasoning হয়। এটা ক্যান্সার এবং উন্নত হৃদয় স্বাস্থ্যের হ্রাস ঝুঁকির সঙ্গে সম্পর্কিত হয়েছে, যদিও আরো মানুষের গবেষণা প্রয়োজন হয়।
আপনারা পড়ছেন নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও


6. কিমচি


কিমঞ্চি একটি জনপ্রিয় কোরিয়ান উপাদানের যেটি সাধারণত কাঁকড়া বাঁধ থেকে তৈরি করা হয়, যদিও এটি অন্যান্য কাঁটা সবজি যেমন radishes থেকে তৈরি করা যায়।

এটি স্বাস্থ্য বিবিধের একটি বিস্তৃত অ্যারে boasts এবং এটি কোলেস্টেরল কমানোর এবং ইনসুলিন প্রতিরোধের হ্রাস আসে যখন বিশেষত কার্যকর হতে পারে।

ইনসুলিন গ্লুকোজকে রক্ত ​​থেকে টিস্যু পর্যন্ত পরিবহনের জন্য দায়ী। যখন আপনি দীর্ঘকাল ধরে উচ্চ মাত্রার ইনসুলিন বজায় রাখেন, তখন আপনার শরীর স্বাভাবিকভাবে এটি সাড়া দেয়, ফলে উচ্চ রক্ত ​​শর্করার এবং ইনসুলিন প্রতিরোধের ফলে।

এক গবেষণায়, প্রিডিবিটিজিসের সাথে ২1 জন ব্যক্তি আট সপ্তাহের জন্য তাজা বা খাঁটি কিমচি খেয়েছেন। গবেষণার শেষের দিকে, কমে আসা কমেচি ইনসুলিন প্রতিরোধের, রক্তচাপ এবং শরীরের ওজন (24) হ্রাস পায়।

অন্য একটি অধ্যয়নে, মানুষ সাত দিনের জন্য একটি উচ্চ বা কম পরিমাণে কমিকী সঙ্গে একটি খাদ্য দেওয়া হয়। মজার ব্যাপার হল, কমির উচ্চ রক্তচাপ, রক্তে কোলেস্টেরল এবং “খারাপ” এলডিএল কোলেস্টেরল (২5) তে আরও বেশি হ্রাস পায়।

কিমঞ্চি তৈরি করা সহজ এবং নুডল বাটি থেকে স্যান্ডউইচ পর্যন্ত সবকিছুতে যোগ করা যেতে পারে।

সারাংশ:
কিম্বি কাঁঠালযুক্ত সবজি যেমন গম্বুজ বা মৌমাছি তৈরি করা হয়। গবেষণায় দেখা গেছে যে এটি ইনসুলিন প্রতিরোধের এবং রক্তে কোলেস্টেরল হ্রাস করতে সাহায্য করতে পারে।

আপনারা পড়ছেন নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও

7. সাওরক্রেট


সউরাক্রেট একটি জনপ্রিয় মশলা যা কাঁটাগাছ দ্বারা গঠিত হয় যা ল্যাকটিক এসিড ব্যাকটেরিয়া দ্বারা উদ্ভূত হয়। এটি ক্যালোরিতে কম থাকে তবে প্রচুর পরিমাণে ফাইবার, ভিটামিন সি এবং ভিটামিন কে (২6) থাকে।

এটি একটি ভাল পরিমাণ lutein এবং zeaxanthin রয়েছে, দুটি অ্যান্টিঅক্সিডেন্ট যা চোখের স্বাস্থ্যকে সহায়তা করে এবং চোখের রোগের ঝুঁকি কমাতে (27)।

সেরক্রেট এর অ্যান্টিঅক্সিডেন্ট কন্টেন্ট এছাড়াও ক্যান্সার প্রতিরোধে promising প্রভাব থাকতে পারে।

একটি পরীক্ষা-টিউব গবেষণায় দেখানো হয়েছে যে স্তন ক্যান্সারের কোষের সঙ্গে কোষের রস ব্যবহার করা ক্যান্সার গঠনের সাথে সম্পর্কিত নির্দিষ্ট এনজাইমের কার্যকলাপ হ্রাস পায় (28)।

যাইহোক, বর্তমান প্রমাণ সীমাবদ্ধ এবং এই গবেষণার মানুষের কাছে অনুবাদ করতে পারে কিভাবে তাকান আরো গবেষণা প্রয়োজন।

আপনি সেরাক্রেট ব্যবহার করতে পারেন শুধু কিছু বিষয়ে। আপনার পরের কাসারলে এটি নিক্ষেপ, এটি একটি স্নেহের বাটি একটি বাটি বেল্ট যোগ করুন বা একটি সন্তোষজনক স্যান্ডউইচ উপরে শীর্ষে এটি ব্যবহার করুন।

সবচেয়ে স্বাস্থ্যগত বেনিফিট পেতে, unpasteurized sauerkraut নির্বাচন নিশ্চিত করা, হিসাবে পেস্টচারাইজিং প্রক্রিয়া বন্ধ সুবিধাজনক ব্যাকটেরিয়া kills

সারাংশ:
শুরারকোটটি কাঁটাগাছ থেকে তৈরি করা হয় যা কাঁকুড়া করা হয়। এটা অ্যান্টিঅক্সিডেন্টে উচ্চ যে চোখের স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ, এবং এটি অনেক খাবারে যোগ করা সহজ।

আপনারা পড়ছেন নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও


8. প্রোবায়োটিক দোগ


দই দুধ থেকে উত্পাদিত হয় যা কৃত্রিম হয়েছে, সর্বাধিক ল্যাকটিক এসিড ব্যাকটেরিয়া দিয়ে।

এটি ক্যালসিয়াম, পটাসিয়াম, ফসফরাস, রাইবোফ্লাভিন এবং ভিটামিন বি 1২ (২9) সহ অনেক গুরুত্বপূর্ণ পুষ্টির মধ্যে উচ্চ।

দই স্বাস্থ্য সুবিধার বিভিন্ন সাথেও যুক্ত হয়েছে।

14 টি গবেষণার একটি পর্যালোচনা দেখায় যে probiotic yogurt যেমন দুধজাত দ্রব্যগুলি রক্তচাপ হ্রাস করতে সাহায্য করে, বিশেষ করে উচ্চ রক্তচাপের (30) যাদের মধ্যে।

আরেকটি গবেষণায় পাওয়া যায় যে, উচ্চ পরিমাণে দইটি হাড়ের খনিজ ঘনত্ব এবং বয়স্ক প্রাপ্তবয়স্কদের শারীরিক কার্যকারিতার উন্নতির সাথে যুক্ত ছিল (31)।

এটি আপনার কটিরেখা চেক রাখতে সাহায্য করতে পারে। একটি সাম্প্রতিক পর্যালোচনা দেখায় যে খাওয়া দই কম শরীরের ওজন, কম শরীরের চর্বি এবং একটি ছোট কোমর পরিধি (32) সঙ্গে যুক্ত ছিল।

মনে রাখবেন যে সব দই জাতের প্রোবইটিক্স ধারণ করে না, যেহেতু এই উপকারী ব্যাকটেরিয়া প্রায়ই প্রক্রিয়াকরণের সময় মারা যায়।

যৌগিকগুলির জন্য লাইভ সংস্কৃতির সন্ধান করুন যাতে আপনি প্রোবিয়াইটিক্সের আপনার ডোজ পেয়ে থাকেন। উপরন্তু, ন্যূনতম যোগ চিনি সঙ্গে yogurts জন্য নির্বাচন করতে ভুলবেন না।

সারাংশ:
প্রোবায়োটিক দই কাঁঠাল দুধ থেকে তৈরি করা হয়। এটি পুষ্টির মধ্যে উচ্চ এবং শরীরের ওজন হ্রাস, নিম্ন রক্তচাপ এবং হাড়ের স্বাস্থ্য উন্নত করতে সাহায্য করতে পারে।

আপনারা পড়ছেন নিষিদ্ধ নারী সিনেমা | বাংলা ছবি ভিডিও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*