মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো দেখতে এখানে ক্লিক

করুন

 মেয়েদের বুদার ছবি  মেয়েদের বুদার ছবি মেয়েদের সোনার ফটো | খারাপ ফটো

 

 

মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো দেখতে এখানে ক্লিক

করুন

 

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

 

11 চিত্তাকর্ষক টমেটো উপকারিতা

টমেটো স্বাস্থ্যের সুবিধার মধ্যে রয়েছে চোখের যত্ন, ভালো পেট স্বাস্থ্য, এবং হ্রাসকৃত রক্তচাপ। তারা ডায়াবেটিস, ত্বক সমস্যা, এবং মূত্রনালীর সংক্রমণের সংক্রমণ থেকে ত্রাণও প্রদান করে। অধিকন্তু, তারা হজম করে, রক্ত সঞ্চালনকে উত্সাহিত করে, কলেস্টেরলের মাত্রা কমাতে, তরল ভারসাম্যকে উন্নত করে, কিডনি রক্ষা করে, শরীরকে অস্থির করে রাখে, অকালমৃত্যুর প্রাদুর্ভাব প্রতিরোধ করে এবং প্রদাহ কমাবে। টমেটোর মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা ক্যান্সারের বিভিন্ন ধরনের যুদ্ধের জন্য প্রমাণিত হয়েছে। তারা ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ উৎস এবং কার্ডিওভাসকুলার রোগের বিরুদ্ধে একটি প্রতিরক্ষামূলক প্রভাব জোরদার করে।

একটি টমেটো কি?


টমেটো একটি ফল এবং উদ্ভিজ্জ উভয়ই বিবেচিত এবং সারা বিশ্বে বিশেষ করে ভূমধ্যসাগরীয় অঞ্চলে পাখিগুলির একটি অবিচ্ছেদ্য অংশ। টমেটোর দৈনিক খরচ স্বাস্থ্যের উন্নতির পাশাপাশি, খাবারের সুবাস উন্নত করার পাশাপাশি। আপনি তাদের বিভিন্ন খাবার যেমন পেটা, পিজা, কেচপ এবং বিভিন্ন পানীয় পাবেন। তারা খুব দ্রুত চাষ এবং খুব দ্রুত বৃদ্ধি পায়, তাদের একটি বড় খাদ্য উৎস তৈরি করে, যা টমেটো অনেক দেশের জন্য একটি প্রধান খাবার।

টমেটোটির বৈজ্ঞানিক নাম হল সোলানাম লিকোপার্সিকাম এবং তারা মেক্সিকোতে নেটিভ হিসেবে গণ্য। তবে আমেরিকা ও মধ্য আমেরিকার স্প্যানিশ উপনিবেশের ফলে টমেটো চাষের বিস্তার ঘটে। তারা একটি বার্ষিক নটহেড উদ্ভিদ এবং মাঝারি আকারের, গোলাকার লাল ফল থেকে ছোট ছোট গুল্মে বেড়ে ওঠে। তারা নরম, গোলাপী লাল মাংস এবং কয়েকটি বীজ, পাশাপাশি একটি সামান্য মিষ্টি স্বাদ আছে। তারা উভয় বিবেচনা করা হয়, প্রায় 4 ounces পরিমাপ যে সবজি এবং ফল।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

আজকাল সারা পৃথিবীতে টমেটো চাষ করা হয় এবং হাজার হাজার কৃষক ও বিভিন্ন জাতের সুস্বাদু স্বাস্থ্যের সুফল পেতে পারে। আসুন কয়েকটি কারণের সন্ধান করি, কেননা তারা মানুষের স্বাস্থ্যের জন্য এত মূল্যবান জিনিস।

টমেটো পুষ্টি বিষয়ক


ভিটামিন এ, সি, এবং ভিটামিন কে, এবং ভিটামিন বি 6, ফলেট, এবং থিয়ামিন উল্লেখযোগ্য পরিমাণে রয়েছে, যার মধ্যে টমেটোর স্বাস্থ্য সুবিধাগুলি তাদের পুষ্টি ও ভিটামিনের সম্পদকে দায়ী করে। তারা পটাসিয়াম, ম্যাঙ্গানিজ, ম্যাগনেসিয়াম, ফসফরাস, এবং তামা একটি ভাল উৎস। তাদের ডায়াবেটিস ফাইবার এবং প্রোটিন রয়েছে, সেই সাথে লিওসিপিনের মতো অনেক জৈব যৌগ যেমন তাদের স্বাস্থ্যগত বেনিফিটগুলিতে অবদান রাখে।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

টমেটোর স্বাস্থ্য বেনিফিট


টমেটোর স্বাস্থ্যের বেদনাগুলি প্রাচীনকাল থেকেই মানবজাতির কাছে পরিচিত। এগুলি অ্যান্টিঅক্সিডেন্টগুলির সমৃদ্ধ উৎস যা ক্যান্সারের অনেক ধরনের বিরুদ্ধে কার্যকর হতে প্রমাণিত হয়েছে। আসুন বিস্তারিত বেনিফিট নিয়ে আলোচনা করি

অ্যান্টিঅক্সিডেন্ট এজেন্ট


টমেটোতে প্রচুর পরিমাণে লিকোফিন থাকে, এটি একটি অ্যান্টিঅক্সিডেন্ট যা ক্যান্সার সৃষ্টিকারী মুক্ত র্যাডিকেলগুলিকে scavenging অত্যন্ত কার্যকরী। এই সুবিধাটি এমনকি তাপ প্রক্রিয়াকৃত টমেটো পণ্য যেমন কচচ থেকে পাওয়া যেতে পারে। টমেটোতে লাইকোফিন ক্যান্সার প্রতিরোধ করে এবং প্রোস্টেট ক্যান্সার, গর্ভাশয়ের ক্যান্সার, পেট এবং মলদ্বারের ক্যান্সার, ফ্যারা্নিক্স এবং এসফাজাল ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে কার্যকর হতে দেখা যায়। হার্ভার্ড স্কুল অফ পাবলিক হেলথ দ্বারা প্রকাশিত গবেষণার মতে এটি স্তন ও মুখ ক্যান্সারের বিরুদ্ধেও সুরক্ষা দেয়।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

ভিটামিন এবং খনিজ পদার্থের সমৃদ্ধ উৎস


একটি একক টমেটো দৈনিক ভিটামিন সি প্রয়োজনের প্রায় 40% সরবরাহ করতে পারে। ভিটামিন সি একটি প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট যা শরীরের সিস্টেম ক্ষতিগ্রস্ত থেকে ক্যান্সার সৃষ্টিকারী বিনামূল্যে র্যাডিকেল বিরুদ্ধে প্রতিরোধ করে। এটি প্রচুর ভিটামিন এ এবং পটাসিয়াম, সেইসাথে লোহা রয়েছে স্বাভাবিক রক্ত সঞ্চালনের জন্য পটাশিয়াম স্নায়ু স্বাস্থ্য ও লোহা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং লোহা অপরিহার্য। ভিটামিন কে, যা রক্ত জমাট বাঁধা এবং রক্তপাত নিয়ন্ত্রণে অপরিহার্য, টমেটোতে প্রচুর পরিমাণে রয়েছে।


হার্ট রক্ষা করুন


টমেটোতে লাইকোফিন সিরাপ লিপিড অক্সিডেসন প্রতিরোধ করে, এইভাবে কার্ডিওভাসকুলার রোগের বিরুদ্ধে একটি প্রতিরক্ষামূলক প্রভাব বিস্তার করে। টমেটোর একটি নিয়মিত খরচ রক্তে এলডিএল কোলেস্টেরল এবং ট্রাইগ্লিসারাইডের মাত্রা হ্রাস করতে প্রমাণিত হয়েছে। এই লিপিডগুলি কার্ডিওভাসকুলার রোগের প্রধান অপরাধ এবং রক্তবাহী পদার্থসমূহের ফ্যাট জমা দেওয়ার জন্য নেতৃত্ব দেয়।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

ধূমপান সিগারেটের প্রভাব প্রতিহত করুন


টমেটোতে ক্যালোমার এসিড এবং ক্লোরোজেনিক এসিড, নাইট্রোসামিনের বিরুদ্ধে যুদ্ধ, যা সিগারেটের মধ্যে পাওয়া প্রধান ক্যান্সারজেন। উচ্চ পরিমাণে ভিটামিন A এর উপস্থিতি ক্যান্সারজেনের প্রভাব কমাতে দেখানো হয়েছে এবং ফুসফুসের ক্যান্সারের বিরুদ্ধে আপনার রক্ষা করতে পারে।


দৃষ্টি উন্নতি


ভিটামিন এ, টমেটোর মধ্যে উপস্থিত, দৃষ্টি উন্নতিতে এবং রাতের অন্ধত্ব এবং ম্যাকুলার অবক্ষয় প্রতিরোধে সাহায্য। ভিটামিন এটি একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট যা শরীরের বিটা-ক্যারোটিন এর একটি অতিরিক্ত থেকে গঠিত হতে পারে। অনেকগুলি দৃষ্টিশক্তিতে সমস্যা দেখা দেয় যেগুলি বিনামূল্যে র্যাডিক্যাল এবং ভিটামিন এ’র নেতিবাচক প্রভাবের কারণে ঘটে, এটি একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট, তাদের প্রতিরোধ করতে সাহায্য করতে পারে।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো


পাচক এড এ


টমেটো কোষ্ঠকাঠিন্য এবং ডায়রিয়া উভয়ই প্রতিরোধ করে সুস্থতা রাখে। তারা জন্ডিস প্রতিরোধ করে এবং শরীর থেকে টক্সিনকে কার্যকরভাবে অপসারণ করে। অধিকন্তু, তাদের প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে, যা অন্ত্রের প্রচুর পরিমাণে এবং কোষ্ঠকাঠিন্যের লক্ষণ কমাতে পারে। একটি সুস্থ পরিমাণ ফাইবার মসৃণ পাচন পেশী মধ্যে peristaltic গতি উদ্দীপিত এবং গ্যাস্ট্রিক এবং হজম রস মুক্তি করা সাহায্য করে। এই আপনার অন্ত্র আন্দোলন নিয়ন্ত্রণ করতে পারেন, যার ফলে আপনার সামগ্রিক পাচনতন্ত্র উন্নতি এবং আপনি colorectal ক্যান্সার মত অবস্থার এড়াতে সাহায্য।


নিম্ন হাইপারটেনশন


একটি টমেটো খাওয়া প্রতিদিন উচ্চ রক্তচাপ বিকাশের ঝুঁকি হ্রাস করে, উচ্চ রক্তচাপ হিসেবেও পরিচিত। এটি টমেটোতে পাওয়া পটাসিয়ামের চিত্তাকর্ষক মাত্রার আংশিকভাবে আংশিক। পটাসিয়াম একটি ভাসোডিলেটর, যার অর্থ হল এটি রক্তবাহী এবং ধমনীতে উত্তেজনাকে হ্রাস করে, যার ফলে উচ্চ রক্তচাপকে দূর করে হৃদযন্ত্রের চাপ বাড়ানো যায়।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

 

ডায়াবেটিস পরিচালনা করুন


আমেরিকান মেডিকেল অ্যাসোসিয়েশন জার্নাল দ্বারা পরিচালিত একটি গবেষণা দেখায় যে টমেটো দৈনিক খরচ টাইপ 2 ডায়াবেটিস অক্সিডেটিভ চাপ হ্রাস।


ত্বকের যত্ন


সুস্থ দাঁত, হাড়, চুল এবং ত্বকের যত্নে টমেটোর সাহায্য। টমেটো জলের টপিক্যাল প্রয়োগ এমনকি তীব্র সানবার্নস নিরাময় করতে পরিচিত। দৈনিক খরচ UV- উদ্দীপক erythema বিরুদ্ধে চামড়া রক্ষা করে। তারা বিরোধী পক্বতা পণ্য প্রস্তুতি উচ্চ স্থান।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো


মূত্রসংক্রান্ত ট্র্যাক্ট ইনফেকশন প্রতিরোধ করুন


মূত্রথলি ক্যান্সারের পাশাপাশি মূত্রনালীর সংস্পর্শেও টমেটোর ভিটামিন কম থাকে। এটা কারণ টমেটো জল কন্টেন্ট উচ্চ হয়, যা প্রস্রাব উদ্দীপন করতে পারেন; অতএব, তারা একটি diuretic হয়। এই শরীর থেকে বিষক্রিয়াগত মাথাব্যথা নির্মূল বৃদ্ধি, সেইসাথে অতিরিক্ত জল, লবণ, ইউরিক অ্যাসিড, এবং কিছু চর্বি হিসাবে ভাল!

 

গ্যালস্টোনস প্রতিরোধ করুন


টমেটোর নিয়মিত খরচ পলিথিন থেকে ত্রাণ সরবরাহ করতে পারে। অনেক দীর্ঘস্থায়ী রোগ এবং ক্যান্সারের বৈচিত্র্যের বিরুদ্ধে তাদের কার্যকারিতা প্রমাণ করার জন্য বিভিন্ন গবেষণায় রয়েছে। টমেটোর অ্যান্টিঅক্সিডেন্ট প্রোডাক্টস যেমন কচপ এবং পিটিস থেকে প্রক্রিয়াজাত করা যায়। টমেটো দৈনিক খরচ ভিটামিন এবং খনিজ চাহিদা পূরণ এবং শরীরের উপর একটি সামগ্রিক প্রতিরক্ষামূলক প্রভাব exerts।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

কেন জৈব টমেটো ভালো?


ক্যালিফোর্নিয়ার ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার একটি গবেষণায় জৈব টমেটো একটি পরিবেশে উত্পাদিত হয় যার একটি নিম্নতর পুষ্টির সরবরাহ থাকে, যেহেতু নাইট্রোজেন-সমৃদ্ধ রাসায়নিক সার যোগ করা হয় না। এই জৈব টমেটো মধ্যে quercetin (79% বেশী) এবং kaempferol (97% উচ্চ) হিসাবে অ্যান্টিঅক্সিডেন্টসমূহের অত্যধিক গঠন বাড়ে। আমরা সব জানি, অ্যান্টিঅক্সিডেন্টগুলি স্বাস্থ্যের জন্য ভাল এবং হার্টের রোগ হ্রাসে সহায়তা করে। অধিকন্তু, রাসায়নিক ভিত্তিক টমেটো চাষে প্রচুর পরিমাণ কীটনাশক ও কীটনাশক দিয়ে টমেটো স্প্রে করা হয়। সারা পৃথিবীতে টমেটো অত্যন্ত স্প্রে করা ফসল। অতএব, অনেক জৈব খাদ্য প্রেমীরা মনে করেন যে তারা জৈবিক পদার্থের পরিবর্তে রাসায়নিক দূষণ থেকে সুরক্ষিত থাকে। অবশ্যই, জৈব চাষের পরিবেশও ভালো!

 

কিডনি মটরশুটি এবং রেসিপি 12 আশ্চর্যজনক উপকারিতা

মৃন্ময় পাতার এক ধরনের, কিডনি মটরশুঁটি তাদের আকৃতি এবং রঙে আলাদা। তারা কিডনি মত অনুরূপ, তাদের আকৃতি থেকে তাদের নাম উপার্জনের, এবং তারা রং লাল হয় (বেশিরভাগ ক্ষেত্রে)। সাধারণ শিমের ভেরিয়েবলকে বিবেচনা করা হয়, যা বৈজ্ঞানিকভাবে ফেজোলাস ভিলেয়ারিস নামে পরিচিত, কিডনি মটরশুটি প্রায়শই চিনিতে পাওয়া যায়, একটি মসলাযুক্ত স্ট্যু, সারা পৃথিবীতে এবং বিশেষ করে ভারত ও মধ্য আমেরিকা অঞ্চলে জনপ্রিয়। কিডনি মটরশুটি বিভিন্ন ধরনের সাদা কিডনি মটরশুটি, লাল কিডনি মটরশুঁটি এবং হালকা ছিদ্রযুক্ত কিডনি মটরশুটি সহ। আপনি তাদের স্ট্রিপড, মট্লেট, ক্রিম, বেগুনি এবং এমনকি কালো জাতের মধ্যে পাওয়া যেতে পারে।

অনেক অন্যান্য মৃৎপাত্রের মত, কিডনি মটরশুঁটিগুলি প্রচুর পরিমাণে পুষ্টিকর খাবারের সাথে প্যাক করা হয় যা আমাদের স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ, যা ব্যাখ্যা করে যে, কেন তারা অনেক সাংস্কৃতিক রন্ধ্রে খাবারের প্রধান খাদ্য। অপেক্ষাকৃত কম খরচে কিডনি মটর ডায়াবেটিস ফাইবার, ফোলেট, ফসফরাস, তামা, প্রোটিন, লোহা, ম্যাগনেসিয়াম, পটাসিয়াম, মলিবিডেনাম এবং ভিটামিন বি 1 এর উল্লেখযোগ্য মাত্রা প্রদান করতে পারে। এই মটরশুটি একটি একক কাপ এই পুষ্টি জন্য আপনার দৈনন্দিন প্রয়োজন অন্তত 20% প্রতিনিধিত্ব করে; কিছু অপরিহার্য খনিজ ও ভিটামিনের জন্য, এটি দৈনিক পরামর্শের 40% এর বেশি দেয়। বিভিন্ন পুষ্টি উপাদানগুলি স্বাভাবিকভাবেই এই মটরশুঁটিগুলি সরবরাহ করতে পারে এমন স্বাস্থ্যের প্রভাবগুলির একটি চিত্তাকর্ষক তালিকা বাড়ে।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

কিডনি বীন স্বাস্থ্য সুবিধার


কিডনি মটরশুটি সবচেয়ে উল্লেখযোগ্য স্বাস্থ্য বেনিফিট তাদের দেহ detoxify, হজম, নিম্ন রক্তচাপ, নিম্ন কলেস্টেরল মাত্রা, পেশী ভর বৃদ্ধি, ডায়াবেটিস প্রতিরোধ, প্রচলন বিকাশ, জন্মের ঝুঁকি কমাতে, ইমিউন সিস্টেম, সাহায্য দৃশ্য স্বাস্থ্য উদ্দীপনা উন্নত তাদের ক্ষমতা অন্তর্ভুক্ত , শক্তিশালী হাড় উন্নীত, শক্তি মাত্রা সমর্থন এবং জ্ঞানীয় স্বাস্থ্য শক্তিশালী, অন্যদের মধ্যে।


ডায়াবেটিস নিয়ন্ত্রণ করুন


কিডনি মটরশুটি পাওয়া ডায়াবেটিস ফাইবারের উচ্চ স্তরের মানুষ তাদের ডায়াবেটিস নিয়ন্ত্রণ বা তার ঝুঁকি কম জন্য খুঁজছেন জন্য দুর্দান্ত। উচ্চ ফাইবার খাবার শরীরের মধ্যে রক্তে শর্করার পরিমাণ এবং ইনসুলিন নিয়ন্ত্রণ করতে পারে, গ্লুকোজের স্পেক এবং ড্রপের ঝুঁকি কমাতে সাহায্য করে এবং শক্তির মাত্রা স্থির করে।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো


নিম্ন কোলেস্টেরল স্তর


কিডনি মটরশুটি মধ্যে ডায়াবেটিস ফাইবার আরেকটি প্রধান সুবিধা এটি এলডিএল কোলেস্টেরল মাত্রা কম এবং ক্যালোনারী হৃদরোগের ঝুঁকি কমাতে এর ক্ষমতা। কোলেস্টেরলের জন্য সুস্থ ভারসাম্য প্রদান করে, কিডনি মটররা এথেরোস্ক্লেরোসিসের বিকাশের সম্ভাবনাকে হ্রাস করতে এবং হৃদরোগে আক্রান্ত হতে পারে।

জন্ম প্রতিহিংসা প্রতিরোধ করুন


একক কাপ কিডনি মটরশুটি শরীরের অনুপযুক্ত পরিমাণে অর্ধেকের বেশী পরিমাণে প্রদান করে। ফোলিক অ্যাসিডের সবচেয়ে উল্লেখযোগ্য উপকারিতা হল যে এটি শিশুগুলির মধ্যে স্নায়ুতন্ত্রের নৃশংসতার ঝুঁকি হ্রাস করতে পারে, যা মায়ের প্রত্যাশার জন্য এটি একটি জটিল পুষ্টি সৃষ্টি করে।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো


পেশী বৃদ্ধির প্রচার করুন


কিডনি মটরশুটি উদ্ভিদ প্রোটিনের সবচেয়ে ভাল উত্সের একটি যা আপনি আপনার খাদ্য যোগ করতে পারেন, একটি কাপ হিসাবে প্রায় 15 গ্রাম প্রোটিন উপলব্ধ। লীন প্রোটিন শক্তির উৎপাদন এবং পেশী টিস্যু বৃদ্ধির জন্য ব্যবহার করা হয় যে গুরুত্বপূর্ণ অ্যামিনো অ্যাসিড মধ্যে ভেঙ্গে, তাই আপনি বাল্ক আপ এবং চর্বি বার্ন করার চেষ্টা করছেন, কিডনি শিম ভরা খাবার একটি চমৎকার বিকল্প।

ইমিউন সিস্টেম বুস্ট


যদিও ভিটামিন সি পরিমাণ অন্যান্য সবজি বা ফল হিসাবে উচ্চ হিসাবে না, এটি আপনার কিডনি মটরশুটি প্রতিটি কাপ মধ্যে আপনার দৈনিক সুপারিশ বেশী 10% ধারণ করে। এটি ইমিউন সিস্টেমকে উদ্দীপ্ত করে এবং শ্বেত রক্ত ​​কোষ উৎপাদনে উন্নীত করতে পারে, যা বিদেশী জীবাণুগুলির বিরুদ্ধে প্রতিরক্ষা ব্যবস্থার দেহের প্রথম লাইন। এটি কোলাজেন উত্পাদন জন্য সমালোচনামূলক, এবং এইভাবে শরীরের সারা মেরামত প্রক্রিয়া সাহায্য করে।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো


চোখের যত্ন


বিটা-ক্যারোটিন একটি উচ্চ স্তরের গর্বিত, যা ভিটামিন A মধ্যে ভাঙ্গা, কিডনি মটরশুটি দৃষ্টি স্বাস্থ্যের উপর তাদের প্রভাব জন্য পরিচিত হয়। ভিটামিন একটি বিশেষভাবে টেকনিক মধ্যে অক্সিডেটিভ চাপ লক্ষ্য, মাকড়র অধ: পতন ঘটতে এবং ছানি উন্নয়ন প্রতিরোধ।


নিম্ন রক্তচাপ


1 কাপ কিডনি মটরশুটি আপনার প্রতিদিনের সুপারিশকৃত পরিমাণে পটাসিয়ামের 20% ধারণ করে, যা একটি গুরুতর ভাসোডিলেটর যা হৃদরোগকে বাড়িয়ে তুলতে পারে। কার্ডিওভাসকুলার সিস্টেমের স্ট্রেনের পরিমাণ হ্রাস করে এবং রক্তের ধমনী এবং ধমনীকে হ্রাস করে, পটাসিয়াম হৃদরোগ, স্ট্রোক এবং হৃদরোগে হৃদরোগের ঝুঁকি হ্রাস করতে সাহায্য করে।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো


বুস্ট সার্কুলেশন


আপনার প্রতিদিনের সুপারিশকৃত পরিমাণের 20% এর বেশি হলে কিডনি মটরশুটিতে প্রচুর পরিমাণে লোহা থাকে। লোহিত কণিকার উৎপাদনে আয়রন একটি প্রধান উপাদান। তাই, কিডনি মটরশুটি বেশি খাদ্যশস্য সঞ্চালন এবং কার্ডিওভাসকুলার স্বাস্থ্য বৃদ্ধি করবে, শক্তি পর্যায়েও বৃদ্ধি পাবে এবং শরীরের বেশিরভাগ অংশে অক্সিজেন সরবরাহ করবে যা সর্বাধিক প্রয়োজন।


হাড়ের খনিজ ঘনত্ব বৃদ্ধি


কিডনি মটরশুটি পাওয়া খনিজ পদার্থ ফসফরাস, ম্যাগনেসিয়াম, তামা এবং ম্যাঙ্গানিজ অন্তর্ভুক্ত, যা হাড়ের খনিজ ঘনত্বের একটি ভূমিকা পালন করে। আপনার খনিজ উত্সাহ বাড়ানো আপনার অস্থিরোগ্যসাধারণের ঝুঁকি হ্রাস, আপনার বয়স হিসাবে আপনি শক্তিশালী এবং সক্রিয় রাখা।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

শক্তি উত্পাদনের উত্সাহিত করুন


ম্যাগনেস একটি সহজেই পরিত্যক্ত খনিজ কিন্তু এটি শরীরের কয়েকটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যার মধ্যে রয়েছে এনজাইম উত্পাদন যা শক্তি উৎপাদনে এবং মাইটোকন্ড্রিয়াল ফাংশনে জড়িত থাকে। এটি আপনার দৈনিক বা সাপ্তাহিক খাদ্য থেকে এই মটরশুটি যোগ করা হলে শরীরের মধ্যে আরো অ্যাক্সেসযোগ্য শক্তি মানে।


আল্জ্হেইমের রোগ প্রতিরোধ করুন


Neurodegenerative রোগ অনেক ফর্ম আসে, কিন্তু যখন মেমরি ক্ষতি প্রতিরোধ আসে, থিয়ামিন ব্যাপকভাবে গবেষণা হয়েছে। কিডনি মটরশুটি এই ভিটামিন (বি 1) এর উচ্চ মাত্রার ধারণ করে, যেহেতু তারা বয়সের সাথে এটির জন্য এটির একটি সহযোগীতা করে, বিশেষত যদি তারা জ্ঞানীয় পতনের ঝুঁকিতে থাকে বা উচ্চ স্তরের অক্সিডেটিভ স্ট্রেন
পাচক উন্নতি

কিডনি মটরশুটি সবচেয়ে সুপরিচিত স্বাস্থ্য বেনিফিট এটি হজম হতে পারে প্রভাব। খাদ্যতালিকাগত ফাইবার গ্যাস্ট্রিক রস উৎপাদনের উদ্দীপিত করতে এবং অনুর্বতিতিক গতির উন্নয়নে সক্ষম, যা অন্ত্রের স্বাভাবিকভাবে চলতে থাকে। এই ফাইবার-সমৃদ্ধ মটর ডেলের নিয়মিত ব্যায়ামে কোষ্ঠকাঠিন্য এবং ফুসফুসের লক্ষণগুলি প্রতিরোধে সহায়তা করে এবং কলোরেক্টাল ক্যান্সার, রক্তক্ষরণ এবং আলসারের ঝুঁকি কমায়।
কিডনি মটরশুটি জন্য রেসিপি

আপনার খাদ্যের জন্য কিডনি মটরশুটি যোগ করার অসংখ্য উপায় আছে কিন্তু কিছু ভাল রেসিপি মধ্যে রয়েছে কিডনি শিম কারি এবং তুরস্কের মরিচ।

কিডনি বীণ কারি

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো


উপকরণ:


1 পেঁয়াজ
2 রসুনের রসুন
1 উদ্ভিজ্জ তেলের চামচ
টাটকা ধনিয়া পাতাগুলি
1 চা চামচ জিরা
1 চা চামচ চা চামচ
1 কাটা টমেটো হতে পারে
1 কিডনি মটরশুটি হতে পারে
বাসমতী চাল
২ টি চামচ গরম মসলার

ধাপ 1 – একটি সসপ্যান গরম করে, সয়াবিন তেল এবং sauté ময়দা পেঁয়াজ 6-8 মিনিট করুন।

ধাপ ২ – রসুন এবং ধনিয়া এবং 2-3 মিনিটের জন্য রান্না করুন।

ধাপ 3 – মশলাগুলি যোগ করুন এবং 1 মিনিটের জন্য পুঙ্খানুপুঙ্খভাবে মেশান।

ধাপ 4 – টমেটো এবং কিডনি মটরশুটি যোগ করুন এবং মিশ্রণ একটি ফোঁড়া আনা

ধাপ 5 – কম গরম এবং 15-20 মিনিটের জন্য উষ্ণ করুন যাতে করে কুরি পুরু হয়।

ধাপ 6 – রান্না করা বামমাতি চালের উপর কুরি ঢুকিয়ে পরিবেশন করুন এবং উপভোগ করুন!

তুরস্ক চিলি

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো


উপকরণ:


জলপাই তেল
1 টন স্থল টার্কি
1 কিডনি মটরশুটি হতে পারে
1 চূর্ণ করা টমেটো এর পারেন
রসুনের 2 রসুন
লঙ্কাগুঁড়া
পাপরিকা
ওরেগানো
লবণ
মরিচ
গোলমরিচ

ধাপ 1 – বাদামে পর্যন্ত একটি পাত্র মধ্যে স্থল তুরস্ক রান্না।

ধাপ 2 – পেঁয়াজ এবং তাপ যুক্ত করুন যতক্ষণ না তা সরল হয়।

ধাপ 3 – মিশ্রণ থেকে 1-2 কাপ জল যোগ করুন।

ধাপ 4 – স্বাদ মশলা সহ সব অন্যান্য উপকরণ, যোগ করুন।

ধাপ 5 – মিশ্রণটি একটি ফোঁটাতে আনুন এবং তারপর একটি সিমলারের নিচে রাখুন।

ধাপ 6 – কম তাপ উপর 30-40 মিনিট জন্য গরম চালিয়ে যান।

ধাপ 7 – গরম পরিবেশন করা এবং উপভোগ করুন!
কিডনি বীন এর পার্শ্ব প্রতিক্রিয়া

কিডনি মটরশুটি অনেক স্বাস্থ্য বেনিফিট সত্ত্বেও, বিবেচনা একটি গুরুত্বপূর্ণ পার্শ্ব প্রতিক্রিয়া আছে, একটি উচ্চতর ক্যান্সার ঝুঁকি সহ, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সমস্যা, এবং hemagglutinin বিষাক্ততা।

ক্যান্সারের ঝুঁকি – ফোলিক অ্যাসিড অনেকগুলি স্বাস্থ্য সমস্যাগুলির জন্য একটি গুরুত্বপূর্ণ সংমিশ্রণ কিন্তু এই যৌগের একটি অতিরিক্ত কিছু নির্দিষ্ট ক্যান্সারের ঝুঁকি বাড়াতে পারে। নিয়মিত ভিত্তিতে এই মটরশুটি 2-3 কাপ বেশি খাওয়া উল্লেখযোগ্যভাবে আপনার ক্যান্সার ঝুঁকি বৃদ্ধি, তাই সংশোধন মধ্যে এই মটর খাওয়া।
পেট সমস্যাগুলি – কিডনি মটরশুটি মধ্যে উচ্চ স্তরের পাচন উন্নত করতে সাহায্য করবে, কিন্তু ফাইবারের একটি অতিরিক্ত গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সিস্টেমে প্রতিকূল প্রভাব ফেলতে পারে, ফ্ল্যাটুলেন্স, পেট ব্যথা, ডায়রিয়া, কোষ্ঠকাঠিন্য এবং হরমোয়েডের উচ্চ ঝুঁকি।
হেম্যাগগ্লুতিন – কিডনি মটরশুটি হেমগ্লুটিটিনিনের একটি উল্লেখযোগ্য পরিমাণ, একটি যৌগ যা গ্যাস্ট্রিক ব্যথা, বমি বমি ভাব, ডায়রিয়া ও বমি বাড়াতে পারে। এটি বেশ বিরল, এবং সাধারণত প্রতিদিন এই মটরশুটি 3 কাপ খাওয়ার মানুষ দেখা যায়।

আপনারা পড়ছেন  মেয়েদের বুদার ছবি | ছেকছি ফটো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*